- ভোরের বার্তা - https://bhorerbarta.com -

বান্দরবানে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

“বঙ্গবন্ধুর জন্মদিন: রঙ ছড়ানো আলো, লাল-সবুজের বাংলাদেশে থাকবে শিশু ভাল” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পার্বত্য বান্দরবানে যথাযোগ্য মার্যাদা ও নানা কর্মসুচীর মধ্যদিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে সকাল ৮টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। পুস্পস্তবক অর্পণ শেষে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণ থেকে একটি বর্নাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান শড়ক প্রদক্ষিন করে বঙ্গবন্ধু মুক্তমঞ্চ চত্তরে এসে শেষ হয়। পরে সেখানে জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেনের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার পুর্বে জাতির পিতাকে শ্রদ্ধা জানানোর উদ্দ্যেশ্যে ১মিনিট দাড়িয়ে নিরবতা পালন করা হয়।
এ সময় অন্যান্যের মধ্যে পুলিশ সুপার মোঃ জাকির হোসেন মজুমদার, সিভিল সার্জন ডাঃ অং সুই প্রু, আঞ্চলিক পরিষদের সদস্য শফিকুর রহমান, জেলা পরিষদ সদস্য লক্ষি পদ দাশ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাঃ অংসালু মারমা, মেয়র মোঃ ইসলাম বেবী, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুস্মিতা খীসাসহ সরকারী-বেসরকারী বিভিন্ন দপ্তরের পদস্থকর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
এদিকে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিল এবং আলোচনা সভার আয়োজন করা হয়।