কাশ্মীরে গোলাগুলিতে নিহত ২

আন্তর্জাতিক ১২ নভেম্বর : ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের বান্দিপোরা জেলায় বন্দুকধারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর ব্যাপক গোলাগুলি ঘটেছে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত দুই জঙ্গির প্রাণহানি হয়।

অভিযানে উদ্ধার করা হয়েছে বেশকিছু অস্ত্রসহ গোলাবারুদ। নিরাপত্তা বাহিনীর দাবি, বন্দুকযুদ্ধে নিহত দুই অস্ত্রধারী স্থানীয় জঙ্গি সংগঠনের সদস্য।

এক টুইট বার্তায় কাশ্মীর পুলিশ জানায়, সোমবার (১১ নভেম্বর) ভোররাতে হওয়া বন্দুকযুদ্ধে দুই জঙ্গি নিহত হয়েছে। এদের পরিচয় এবং তারা ঠিক কোন জঙ্গি সংগঠনের সদস্য এবার সেটাই সনাক্তের চেষ্টা চলছে। এর আগে রবিবার দিনগত রাতে তারা এই বন্দুকযুদ্ধটি শুরু হওয়ার খবর জানিয়েছিল।

এরপর একইদিন সন্ধ্যায় চলমান বন্দুকযুদ্ধ নিয়ে কাশ্মীর পুলিশ অন্য এক টুইট বার্তায় জানিয়েছে, এবারের বন্দুকযুদ্ধে যে দুই সন্ত্রাসী প্রাণ হারিয়েছে তাদের মধ্যে একজনে পরিচয় এরই মধ্যে জানা গেছে। তার নাম তালহা এবং সে একজন পাকিস্তানি নাগরিক। পাকপন্থি জঙ্গি সংগঠন লস্কর-ঈ-তৈয়বার নিখোঁজ কমান্ডারের সন্ধানেই অভিযানটি চালানো হয়েছিল।

গণমাধ্যমের দাবি, সম্প্রতি ভারত নিয়ন্ত্রিত কাশ্মীর উপত্যকায় গ্রেনেড হামলার ঘটনা বৃদ্ধি পেয়েছে। কাশ্মীর পুলিশের দাবি, পাকিস্তানের মদদপুষ্ট স্থানীয় জঙ্গিরাই এসব হামলাগুলোর সঙ্গে জড়িত। যে কারণে সেসব জঙ্গিদের দমনের লক্ষ্যেই অভিযানগুলো চালানো হচ্ছে।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।