মাটিরাঙ্গায় সমাজ কল্যান পরিষদের কমিটি গঠন

খাগড়াছড়ি ১৬ নভেম্বর : নানা উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সম্পন্ন হলো মাটিরাঙ্গা উপজেলা সনাতন সমাজ কল্যান পরিষদ এর ত্রি-বার্ষিক কাউন্সিল-২০১৯। শুক্রবার বিকাল ৩ টার দিকে মাটিরাঙ্গার বিনোদন পার্ক জলপাহাড় এর হলরুমে এই কাউন্সিলের ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। জেলা সনাতন সমাজ কল্যান পরিষদ নেতৃবৃন্দের উপস্থিতিতে বিকাল সাড়ে ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলে টানা এই ভোট গ্রহন অনুষ্ঠান।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক রাখাল চন্দ্র ঘরজার সভাপত্বিতে অনুষ্ঠিত এই ভোট গ্রহন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি কেন্দ্রীয় সনাতন সমাজ কল্যান পরিষদের সাধারণ সম্পাদক সজল বরণ সেন। তিনি উপস্থিত মাটিরাঙ্গা সনাতন সম্প্রদায়ের উদ্দেশ্যে বলেন, নিজেদের মধ্যে কোন রকম ভুল বোঝাবুঝি না রেখে সকলে ঐক্যবদ্ধ হয়ে সনাতন সমাজের কল্যাণে কাজ করতে হবে। এ সময় তিনি নব-নির্বাচিতদের সাথে প্রতিদ্বন্ধিতাকারীদেরও কমিটিতে অন্তরভুক্তি করে আগামী ৭ দিনের মধ্যে পুর্নাঙ্গ কমিটি গঠনের আহবান জানান।

এ সময় বিশেষ অতিথি মধ্যে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি কেন্দ্রীয় সনাতন সমাজ কল্যান পরিষদের সহ-সভাপতি অনিল কান্তি দে, সাংগঠনিক সম্পাদক তমাল দাশ লিটন,আইন বিষয়ক সম্পাদক মিলন কান্তি দে, প্রচার সম্পাদক লক্ষণ দে প্রমুখ।

কাউন্সিলে সভাপতি পদে ব্রজলাল দে চেয়ার প্রতীকে ১৯ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্ধি দুলাল বণিক দোয়াত কলম প্রতীকে পেয়েছেন ১২ ভোট আর সমীর বণিক পেয়েছেন আনারস প্রতীকে ০৮ ভোট। এ ছাড়া সাধারণ সম্পাদক পদে প্রশান্ত কুমার সাহা মোরগ প্রতীকে ১৭ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্ধি সুধন কুমার দে চশমা প্রতীকে পেয়েছেন ১২ ভোট এবং রতন বণিক প্রজাপতি প্রতীকে পেয়েছেন ১০ ভোট। অন্যদিকে সাংগঠনিক সম্পাদক পদে সুকুমার নন্দী টিউবওয়েল প্রতীকে ১৭ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্ধি শ্রীমান ছেত্রী বই প্রতীকে পেয়েছেন ১৩ ভোট এবং টেলিভিশন প্রতীক নিয়ে ১৩ ভোট পেয়েছেন পরিতোষ বণিক।

পবে কাউন্সিল অবাধ,সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পাদনে সহায়তা করায় সকল সনাতনী সম্প্রদায়ের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন প্রধান নির্বাচন কমিশনার স্বপন কান্তি পাল। এ সময় তিনি ভোট গ্রহন শেষে ভোট গননা করে ফলাফল ঘোষনা করেন।

কাউন্সিল শেষে সাবেক কেন্দ্রীয় রক্ষাকালী মন্দির পরিচালনা কমিটির সাংগঠনিক সম্পাদক মনি কুমার দে-তার অনুভূতি প্রকাশ করে বলেন, সুষ্ঠু গণতন্ত্র চর্চার মধ্যদিয়ে প্রথম বারের মতো সরাসরি ব্যালটের মাধ্যমে মাটিরাঙ্গায় সনাতন সমাজ কল্যাণ পরিষদের নেতৃত্ব নির্বাচিত করায় সংস্লিষ্ট কর্তৃপক্ষকের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।