কুড়িগ্রামে ১০ দিন ব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প

কুড়িগ্রাম ২৭ নভেম্বর : কুড়িগ্রামে বন্যা দূর্গত মানুষের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে গর্ভবতী এবং প্রসূতি মা সহ কিশোরীদের প্রজনন স্বাস্থ্য সেবা এবং সাধারণ চিকিৎসা প্রদান করা হচ্ছে।

জাতিসংঘ জনসংখ্যা তহবিলের আর্থিক সহায়তায় জেলা স্বাস্থ্যবিভাগ ও ল্যাম্ব হাসপাতাল পার্বতীপুর, দিনাজপুর এ মেডিকেল ক্যাম্প পরিচালনা করছেন। জেলার ৯টি উপজেলায় ১০ দিন ব্যাপী ২০টি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে প্রায় ১০ হাজার রোগীকে এ মেডিকেল ক্যাম্পে স্বাস্থ্য সেবা, ঔষধ, হাইজিন কিড প্রদান করা হচ্ছে। এছাড়াও প্রজনন স্বাস্থ্য সেবায় জটিল রোগে আক্রান্তদের রেফার্ড করা ৩৫০ জন রোগীকে ৮ হাজার ৩ শত টাকা করে ২৯ লাখ ৫ হাজার টাকা ও দরিদ্র ১ হাজার ৬’শ ৩০ জন গর্ভবতী মহিলাকে ১ হাজার ৭ শত টাকা করে ২৭ লাখ ৬৬ হাজার টাকা চিকিৎসা সহায়তা দেয়া হচ্ছে।

বুধবার জেলা সদরের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে জটিল রোগে আক্রান্ত রোগীদের চিকিৎসা সহায়তা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ হাবিবুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ নজরুল ইসলাম ও প্রকল্প ব্যবস্থাপক মাহতাব লিটন। মোগলবাসা ইউনিয়নে অনুষ্ঠিত মেডিকেল ক্যাম্পে উপস্থিত ছিলেন চিকিৎসক ডাঃ মাজহারুল ইসলাম, ডাঃ মাহফিয়া হাছনা, প্রোগ্রাম ম্যানেজার অনুপ কুমার দাস ও ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান বাবলু প্রমুখ।

উল্লেখ্য, জেলার বন্যা কবলিত এলাকাগুলোর মধ্যে রাজিবপুর উপজেলার চর রাজিবপুর, রৌমারী উপজেলার চর শৈলমারী, নাগেশ্বরী উপজেলার বেরুবাড়ী, ভিতরবন্দ, কেদার, রাজারহাট উপজেলার বিদ্যানন্দ, চর নাজিমখাঁন, ভূরুঙ্গামারী উপজেলার বঙ্গসোনার হাট, আন্ধারির ঝাড়, ফুলবাড়ী উপজেলার ভানামোড়, নাওডাঙ্গা, উলিপুর উপজেলার তবকপুর, হাতিয়া, থেতরাই, দলদলিয়া, চিলমারী উপজেলার থানাহাট, রানীগঞ্জ, কুড়িগ্রাম সদরের ঘোগাদহ, ভোগডাঙ্গা, মোগলবাসা ইউনিয়নে উক্ত মেডিকেল ক্যাম্প ও চিকিৎসা সহায়তা প্রদান করা হচ্ছে।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।