কুড়িগ্রামে ইউপি আ.লীগের মানব বন্ধন

কুড়িগ্রাম ২ ডিসেম্বর : কুড়িগ্রামের যাত্রাপুর ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে গঠিত নতুন কমিটি ভেঙ্গে দিয়ে পুণরায় কমিটি গঠনের পায়তারার প্রতিবাদে মানব বন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রোববার দুপুরে সদর উপজেলার যাত্রাপুর বাজারে মানব বন্ধন শেষে সংবাদ সম্মেলন করেন ইউনিয়ন আওয়ামীলীগের নেতাকর্মীরা।

এসময় বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামীলীগের নব গঠিত কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ডা: মো: সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক মো: শাহজামাল সরকারসহ অন্যান্য নেতাকর্মীরা।

বক্তারা বলেন, গত ১৮ নভেম্বর উপজেলা ও জেলা নেতৃবৃন্দের উপস্থিতিতে সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে ২৫১জন কাউন্সিলরের প্রত্যক্ষ ভোটের মধ্যে মুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন ১৩১ ভোট পেয়ে সভাপতি পদে পুণরায় নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দী আলহাজ্ব আব্দুল গফুর ৯৫ ভোট পেয়ে পরাজিত হন। কোন প্রতিদ্বন্দী প্রার্থী না থাকায় মো: শাহাজালাল সরকারকে পুণরায় সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৬৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

কমিটি গঠনের দু’দিন পর থেকে কতিপয় জেলা নেতৃবৃন্দ সভপতি পদে পরাজিত আলহাজ্ব আব্দুল গফুরকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি গঠনের জন্য উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের উপর চাপ সৃষ্টি অব্যাহত রেখেছে। আব্দুল গফুর রাজাকার পুত্র উল্লেখ করে বক্তারা বলেন, ইতিপুর্বে তিনি বিএনপি, জাতীয় পার্টি, ইসলামী ঐক্যজোটসহ বিভিন্ন দল পরিবর্তন করে আওয়ামীলীগে প্রবেশ করেছেন। এ অবস্থায় কেন্দ্রীয় নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষন করেন বক্তারা।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।