রাজশাহীতে পহেলা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবসে শিক্ষার্থীদের ব্যতিক্রম উদ্যোগ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরে ‘বরেন্দ্র সচেতন সমাজ’র ব্যানারে খাবার বিতরণের সময় ।

নিজস্ব প্রতিনিধি,রাজশাহী : পহেলা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে রাজশাহীতে ‘বরেন্দ্র সচেতন সমাজ’ ও বিভিন্ন স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠানের একঝাক উদ্যমী ছাত্র ছাত্রীরা পৃথক ভাবে অসহায় গরীব শিশু ও বৃদ্ধ মানুষের মাঝে খাবার ও পিঠা বিতরণ করেছেন। আজ শুক্রবার সকাল ১১ টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরে ‘বরেন্দ্র সচেতন সমাজ’র শিক্ষার্থীরা পিঠা বিতরণ কর্মসূচি পালন করেন। এছাড়াও দুপুর ১২টার সময় রাজশাহীর বিভিন্ন কলেজের ছাত্র ছাত্রীরা মহানগরীর বড়কুঠি পদ্মার ধারে কফিবারের সামনে গরীব শিশুদের মাঝে খাবার বিতরণ করেন। এ সময় তাদের সাথে শিক্ষার্থীরা ছাড়াও রাজশাহী মহানগরীর বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ ওসি নিবারণ চন্দ্র বর্মন,এটিএন বাংলা টিভির সাংবাদিক সুজাউদ্দীন ছোটন,বাংলাভিষন টিভির সাংবাদিক আদিত্য চৌধুরী উপস্থিত ছিলেন।

রাজশাহীর বিভিন্ন কলেজের ছাত্র ছাত্রীরা মহানগরীর বড়কুঠি পদ্মার ধারে কফিবারের সামনে গরীব শিশুদের মাঝে খাবার বিতরণ করেন।

কফিবারের সামনে গরীব শিশুদের মাঝে খাবার বিতরণের সময় বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ ওসি নিবারণ চন্দ্র বর্মন শিক্ষার্থীদের এমন মানবতায় মুগ্ধ হয়েছেন। তিনি আশা প্রকাশ করেছেন,শিক্ষার্থীদের এমন উদ্যোগে একটা সময় আসবে যখন শিক্ষার্থীরা হাতে খাবারের বাক্স নিয়ে ঘুরতে ঘুরতে হয়রান হয়ে যাবে কিন্তু দেবার মতো একটাও পথশিশু পাওয়া যাবে না রাজশাহীসহ সারাদেশে ৷ ‘‘এই দিনের অপেক্ষায় আছি৷ সেদিন আসবে নিশ্চই! জয় হোক মানবতার৷’

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরে ‘বরেন্দ্র সচেতন সমাজ’র ব্যানারে খাবার বিতরণ শেষে সবাই একসাথে।

এদিকে শুক্রবার সকাল ১১ টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরে ‘বরেন্দ্র সচেতন সমাজ’র ব্যানারে খাবার বিতরণের সময় উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের আইন ও মানবাধিকার বিভাগের শিক্ষক রায়হানুল ইসলাম সোহান, উপদেষ্টা বরেন্দ্র আসমাউল হোসনা,ইবতেশাম তনয়া,সাবরিন মুসতারী,’বরেন্দ্র সচেতন সমাজ’ র সাধারণ সম্পাদক সাফিতুম মোসলেমা ইমু’,সহ-সভাপতি সাথীয়া শেখ’,যুগ্ন সাধারণ সম্পাদক হাসিব, সাংগঠনিক সম্পাদক আল-মানুন আকাশ,অর্থ-সম্পাদক জেসমিন আরা, ফেরদৌস, যোগাযোগ সম্পাদক সাকিব চৌধুরী, প্রচার সম্পাদক মুত্তাকিন আলম, অনুষ্ঠান সম্পাদক হারুন অর রশীদ হোসেন, ক্রীড়া সম্পাদক সাজ্জাদ হোসেন রানা,শিক্ষা বিষয়ক সম্পাদক ইমন মাহমুদ,দপ্তর সম্পাদক আরাফাত আলম,লিমু, সুমাইয়া,আবু হানিফ,সাবরিন, ফাহাদ,সোহেলসহ আরও অনেকে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরে ‘বরেন্দ্র সচেতন সমাজ’র ব্যানারে খাবার বিতরণের সময় ।

এ সময় বরেন্দ্র সচেতন সমাজের প্রতিষ্ঠাতা সভাপতি রায়হান রোহান বলেন,বরেন্দ্র সচেতন সমাজ এমনি একটা সংগঠন যেখানে শুধু মাত্র বরেন্দ্র অঞ্চলের সকল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত হয়। আজকের এই দিনে মানুষ যখন নিজেদের নিয়ে ব্যস্ত, ঠিক তখনই আমাদের সংগঠন অসহায় গরীব মানুষদের নিয়ে চিন্তা করছে। আমরা চাই সব সময় যেনো ভালো কাজ করে যেতে পারি।

তিনি আরও বলেন,কিছু দিন আগে যে ধর্ষণের ঘটনা ঘটছে এর নিন্দা ও প্রতিবাদ জানাই।আসুন আমরা সবাই এক হয়ে কাজ করি এবং মানুষ এর মাঝে সচেতনতা গড়ে তুলি।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।