রাজশাহীতে সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি : রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি ও সময় টেলিভিশনের ব্যুরো প্রধান হাবিবুর রহমান পাপ্পু র উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন করেছেন সাংবাদিকরা। সোমবার সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আয়োজনে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মেহেদি হাসান শ্যামল, দৈনিক সোনালী সংবাদের সম্পাদক লিয়াকত আলী, দৈনিক রাজশাহী সংবাদের সম্পাদক আহসান হাবীব অপু , দৈনিক সোনালী সংবাদের সম্পাদক হাসান মিল্লাত, সময় সংবাদের সিনিয়র রিপোর্টার সাইফুর রহমান রকি, রাজশাহী ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান রাজশাহী মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ বিশিষ্ট সাংবাদিক, সিনিয়র সাংবাদিক, সাংবাদিক সংগঠন রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি এবং অন্যান্য সাংবাদিক সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন ।

বক্তারা ফটোসাংবাদিক হাবিবুর রহমান পাপ্পুর উপর হামলাকারিদেরকে আইনের আওতায় এনে দ্রুত শাস্তির দাবি জানান। এছাড়াও মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকদের ওপর এরকম নগ্ন হামলা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। যে সময় দেশকে এগিয়ে নেওয়ার জন্য সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করছেন সেখানে তাদের লাঞ্চিত করা হচ্ছে, হামলা-মামলা হয়রানি করা হচ্ছে । এটি সাংবাদিকরা কখনই মেনে নেবে না।

পুলিশ প্রশাসনের ওপর বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি এটি অত্যন্ত দুঃখজনক। বাগমারার বিভিন্ন সন্ত্রাসী সংগঠনকে সাংবাদিকরাই জনসম্মুখে এনেছে এবং তাদের বিচার করেছে। বাগমারা থেকে বাংলা ভাই সরিয়েছে সাংবাদিকরাই। দেশের উন্নতি এবং মধ্যম আয়ের দেশ, জিডিপি বাস্তবায়নের সময় সন্ত্রাসীর এরকম মাথা চাড়া দেওয়া কোনোভাবেই মেনে নেওয়া যায় না। সাংবাদিকদের ওপর এরকম হামলার সঠিক তদন্ত এবং বিচার দাবি করেন সাংবাদিকরা।

উল্লেখ্য, গত ১৫ ফেব্রুয়ারী বাগমারার তাহেরপুর পৌরসভা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে আ’লীগের দু- গ্রুপের সংঘর্ষে সাংবাদিকসহ ১০ জন আহত হয়। এসময় হাবিবুর রহমান পাপ্পু ছবি তুলতে গেলে তার উপর হামলা চালিয়ে ক্যামেরা ভাঙচুর করে এবং শারীরিকভাবে লাঞ্ছিত করে।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।