লকডাউন ভেঙে স্থানীয় নেতাদের না জানিয়ে রাজশাহীতে ত্রাণ বিতরণ করলেন রিজভী

নিজস্ব প্রতিনিধি : করোনা ভাইরাসের প্রভাবে লকডাউন চলছে সারাদেশে। ভাইরাসরে বিস্তার ঠেকাতে দেশের বিভিন্ন জেলায় চলছে লকডাউন। লকডাউনের সরকারি নিয়মবিধি অমান্য করে স্থানীয় নেতাদের না জানিয়ে ঢাকা থেকে রাজশাহীতে এসে ত্রাণ বিতরণ করলেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ বুধবার সকালে রাজশাহী মহানগরীর কাজিহাটা এলাকায় জেলা শাখা স্বেচ্ছাসেবক দলের ত্রাণ বিতরণ আনুষ্ঠানে লকডাউন ভেঙে ঢাকা থেকে এসে ত্রাণ বিতরণ করেন তিনি। স্বেচ্ছাসেবকদলের ব্যানারে এ কর্মসুচি পালিত হলেও জেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি নুসরাত এলাহি রিজভী ছাড়া , জেলা স্বেচ্ছাসেবকদলের অন্য কাউকে দেখা যায় নি । রিজভী আহম্মেদ বিএনপির বড় দায়িত্বশীল নেতা তিনি এভাবে হঠাৎ করে রাজশাহীতে এসে ত্রাণ বিতরণ করে গোপনে চলে যাওয়াতে দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে । রাজশাহীতে রিজভী অনুসারি হিসেবে পরিচিত বিএনপি কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক(রাজশাহী বিভাগ) শাহিন শওকত সহ অন্যান্য নেতাদেরকেও দেখা যায়নি । এছাড়াও রাজশাহী মহানগর বিএনপি কিংবা জেলা বিএনপি’র কোন নেতাকেই দেখা যায়নি ।

নাম প্রকাশে অনিচ্ছুক রাজশাহী জেলা বিএনপির একাধিক নেতারা জানান রিজভী আহম্মেদ দলীয় গুরুত্বপূর্ণ নেতা, তাঁর এভাবে এসে ত্রাণ বিতরণ করায় দলের কর্মীদের কাছে স্থানীয় নেতাদের ভাবমূর্তী নষ্ট হয়েছে । রাজশাহীতে কেন্দ্রীয় কমিটির অনেক নেতৃবৃন্দ আছে জেলা ও নগর কমিটি আছে তাঁদের জানালে ভাল হত সকলেই সহযোগিতা করতেন বলে জানান তিনি । রাজশাহীতে এসে গোপনে কেন ত্রান বিতরণ করতে হবে আবার স্থানীয় নেতাকর্মীদের সাথে দেখা না করে গোপনে রিজভি সাহেবের রাজশাহী ত্যাগ করার বিষয়টি ভাবার । মুল দল বাদে স্বেচ্ছাসেবকদলকে সাথে নিয়ে কেনইবা এমন কর্মসূচি পালন করলেন তা নিয়ে অনেকেই বিস্ময় প্রকাশ করেছেন বলে জানান তিনি ।

এ বিষয় জানতে চাইলে বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির বন, পরিবেশ বিষয়ক সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি সভাপতি , সাবেক সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়। তবে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রান,পূর্ণবাসন সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডঃ শফিকুল হক মিলন জানতেন না বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর রাজশাহীতে ত্রান বিতরনের বিষয়টি। এমনকি তাদের কারো সাথে তার কথা বা সাক্ষাত না করেই তিনি রাজশাহী ত্যাগ করেছেন বলে জানান তিনি।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।