পোস্ট মাস্টারকে গুলী করে টাকা ছিনতাই

সাড়ে ১৯ লাখ টাকাসহ ৬ ছিনতাইকারী গ্রেপ্তার

উদ্ধারকৃত সাড়ে ১৯ লাখ টাকা। ছবি : ভোরের বার্তা

ভোরের বার্তা, টাঙ্গাইল ১২ জুন ২০২০ : ”টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় প্রকাশ্য দিবালোকে পোস্ট মাস্টারকে গুলী করে ৫০ লাখ টাকা ছিনতাইয়ের মূল হোতা মনিরুল ইসলাম সজীবের শ্বশুর ও শ্যালক সহ ৬ জনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ ডিবি (দক্ষিণ)”। ”গ্রেপ্তারকৃতদের স্বীকারোক্তি অনুযায়ী সজীবের শ্বশুড়বাড়ি থেকে ছিনতাই হওয়া সাড়ে ১৭ লাখ ও তামজিদুল ইসলাম জিসানের কাছ থেকে আরও ২ লাখ টাকা উদ্ধার করা হয়েছে”।

 

”বুধবার (১০ জুন) বিকালে কালিহাতী উপজেলার গান্ধিনা গ্রাম থেকে সজীবের শ্বশুর ইমান আলী এবং শ্যালক ইমরান নাজিরকে গ্রেপ্তার করা হয়”। ”পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী ইমান আলীর বাড়িতে অভিযান চালানো হয়”। ”ওই বাড়ির গরুর খাবার রাখার একটি ঘর থেকে বস্তায় রাখা সাড়ে ১৭ লাখ টাকা উদ্ধার করা হয়”।

”বুধবার গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে সজীবের শ্বশুর ও শ্যালক ছিনতাইকৃত টাকা লুকিয়ে রাখার কথা স্বীকার করেন এবং আদালতে জবানবন্দি দিতে রাজি হন”। ”বৃহস্পতিবার (১১ জুন) তাদের টাঙ্গাইল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে তারা দুজনেই স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন”।

 

”জবানবন্দিতে তারা জানান, ঘটনার পর সজীব তাদের বাড়িতে ৩০ লাখ টাকা রেখে যান”। ”পরে দুই দফায় সাড়ে ১৩ লাখ টাকা নিয়ে যায়”। ”সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রূপম কুমার দাস জবানবন্দি রেকর্ড করার পর তাদের জেল হাজতে পাঠিয়ে দেন”।

”এর আগে গত সোমবার গোয়েন্দা পুলিশ এ ছিনতাইয়ের ঘটনায় জড়িত থাকার অভিযোগে কালিহাতীর ছাতীহাটি গ্রামের করিম মিয়ার ছেলে উজ্জল মিয়া, হাসড়া গ্রামের ফজলুল হকের ছেলে উমর গাজী এবং বল্লা গ্রামের নুরুল হুদার ছেলে হুমায়ন কবিরকে গ্রেপ্তার করে”।

 

”তাদের মধ্যে উজ্জল মিয়া ও উমর গাজী ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে মঙ্গলবার (৯ জুন) আদালতে জবানবন্দি দেন”।

উল্লেখ্য যে, ”গত ১৭ মে কালিহাতী উপজেলার বল্লা তাঁত বোর্ডের কাছে বল্লা সাব-পোস্টঅফিসের পোস্টমাস্টার মুজিবর রহমানকে গুলি করে সঞ্চয়পত্র ও এফডিআরের ৫০ লাখ টাকা ছিনতাই হওয়ার ঘটনা ঘটে”। ”এই ঘটনায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে ঐদিনই কালিহাতী থানায় মামলা করেন পোস্ট অফিসের পরিদর্শক শেখ হোসেন জোবায়ের”। ”মামলাটি চাঞ্চল্যকর হওয়ায় পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বিপিএম মামলাটির তদন্তেরভার দেন জেলা গোয়েন্দা পুলিশ ডিবি (দক্ষিণ) কে”। ”এরপর জেলা গোয়েন্দা পুলিশ ডিবি দক্ষিণের কাছে গ্রেপ্তার টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সদস্য জিসান”। ”জিসানের জবানবন্দিতে কালিহাতী উপজেলা যুবলীগের ত্রাণ বিষয়ক সম্পাদক মনিরুল ইসলাম সজীবকে ছিনতাইয়ের মূল পরিকল্পনাকারি বলে উল্লেখ করে”।

”গুলিবিদ্ধ আহত পোষ্টমাস্টার মুজিবর রহমান বর্তমানে ঢাকায় চিকিৎসাধীন আছেন”। ”তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।”

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।