ধোনির প্রশংসা করায় সাকলাইনের ওপর ক্ষেপেছে পিসিবি

ক্রীড়া ডেস্ক : নিজের ইউটিউব চ্যানেলে ভারতের সদ্য সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির খোলামেলা প্রশংসা করেছিলেন পাকিস্তানের কিংবদন্তি স্পিনার সাকলাইন মুশতাক। যা মোটেও ভালো চোখে নেয়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সাবেক এই ক্রিকেটারকে সতর্ক করে দিয়েছে বোর্ড।
বর্তমানে লাহোরে পিসিবির হাই পারফরম্যান্স সেন্টারে আন্তর্জাতিক ক্রিকেটারদের ডেভেলপমেন্ট গ্রুপের প্রধান হিসেবে কর্মরত রয়েছেন সাকলাইন। পাকিস্তান বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ থেকে ভারতের কোনো ক্রিকেটারকে প্রশংসা করা সহজভাবে নিতে পারেনি পিসিবি।

যে কারণে শুধু মৌখিক ভর্ৎসনাই নয়, পাকিস্তানি কোচদের ইউটিউব চ্যানেল ব্যবহারেও নিষেধাজ্ঞা দেয়া হয়েছে- এমন খবরই জানাচ্ছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে। বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ কোনো কোচ নিজের ইউটিউব চ্যানেলে কোনো ধরনের ভিডিও প্রকাশ করতে পারবে না বলে জানিয়েছে পিসিবি।

ইন্ডিয়া টুডের প্রতিবেদন মোতাবেক, বিশ্বস্ত এক সূত্র তাদের জানিয়েছে, ‘সাকলাইন ধোনির প্রশংসা করে ভিডিও আপলোড দেয়ায় তার ওপর নাখোশ পিসিবি। সেই ভিডিওতে তিনি ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সমালোচনা করেছেন, ধোনিকে যথাযথ বিদায়ী ম্যাচ না দেয়ার কারণে।’

কিন্তু পিসিবির পক্ষ থেকে আগেই সাবেক ও বর্তমান ক্রিকেটারদের সতর্ক করা হয়েছিল, তারা যেন ভারতীয় ক্রিকেট ও ক্রিকেটারদের ব্যাপারে কোনো মন্তব্য না করে। কিন্তু সেটি অমান্যই করেছেন সাকলাইন। তাই এখন ইউটিউব চ্যানেল ব্যবহারেও দেয়া হয়েছে নিষেধাজ্ঞা। সেই সূত্র আরও জানিয়েছে, ‘বেশ কিছু কোচেরা নিজেদের ব্যক্তিগত ইউটিউব চ্যানেল চালাচ্ছিল। তবে তাদের এখন সাফ জানিয়ে দেয়া হয়েছে, বোর্ডের চাকরি করা কেউ ইউটিউবে ভিডিও দিতে পারবে না। এমনকি মিডিয়াতে সাক্ষাৎকার দিতে চাইলেও আগে বোর্ডের অনুমতি নিতে হবে।’

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।