রাজশাহীতে জমি অধিগ্রহণের সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি : রাজশাহীতে কাঁচাবাজার নির্মাণের জন্য জমি অধিগ্রহণের সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন করেছেন এলাকাবাসী। আজ বৃহস্পতিবার রাজশাহী মহানগরীর হড়গ্রাম বাজারে এই কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে বক্তারা বলেন, নগরীর নন্দীপুকুর ও তার পাশের এলাকায় কাঁচাবাজার নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)। এখানে বাজারের জন্য জমি অধিগ্রহণ করা হলে তারা ক্ষতিগ্রস্ত হবেন।

তারা বলেন, এলাকাটিতে প্রায় ২০০ পরিবারের বসবাস। সম্প্রতি রাস্তা সম্প্রসারণের জন্য ৫০টি পরিবারের জমি অধিগ্রহণ করা হয়েছে। তারা ক্ষতিগ্রস্ত হয়েছেন। বাড়িঘর ভেঙে নতুন করে করেছেন। এখন কাঁচাবাজারের জন্য আবার জমি অধিগ্রহণ করা হলে তাদের বসবাসের জায়গা থাকবে না। তাছাড়া অনেককে আবারও নতুন বাড়ি-ভবন ভেঙে ফেলতে হবে।

তাই বক্তারা নন্দীপুকুর ও হড়গ্রামে কাঁচাবাজার নির্মাণ না করে বিকল্প ফাঁকা কোন জায়গায় সেটি করার আহ্বান জানান। বলেন, তারা সিটি করপোরেশনকে বিকল্প সাতটি ফাঁকা জায়গা দেখিয়েছেন। সেসব জায়গার কোন একটিতে কাঁচাবাজার করা হলে তারা ক্ষতির হাত থেকে রক্ষা পাবেন। মানববন্ধনে মহানগর আওয়ামী লীগের সাবেক সহসভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশাসহ এলাকাবাসীর অনেকেই বক্তব্য দেন। তারা তাদের দাবি বিবেচনার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।