দ্রুতই এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ

ভোরের বার্তা ডেস্ক : দ্রুতই ২০২০ সালের এইচএসসি পরীক্ষার ফলাফল গড় করে প্রকাশের অধ্যাদেশ জারি করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। এ ছাড়া পরস্থিতি অনুকূলে থাকলে আগামী বছরের জুনে এসএসসি ও জুলাইয়ে এইচএসসি পরীক্ষা হতে পারে বলে জানান তিনি।

মঙ্গলবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ তথ্য জানান শিক্ষামন্ত্রী।

দীপু মনি বলেন, “আগামী ১৫ জানুয়ারির মধ্যে ফলাফল প্রকাশের বিষয়ে বিস্তারিত জানানো হবে। এছাড়া করোনা পরিস্থিতি অনুকূলে থাকলে আগামী ফেব্রুয়ারি ও মার্চ থেকে শিক্ষার্থীদের সশরীরে অ্যাসাইনমেন্ট করানো হবে।”

এই বছর ষষ্ঠ থেকে নবম শ্রেণি পর্যন্ত ১২ দিনের মধ্যে বই বিতরণ করা হবে। শিক্ষামন্ত্রী বলেন, “৩১ ডিসেম্বর গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বই উৎসব-২০২১ ভার্চুয়ালি উদ্বোধন করবেন।”

প্রতিবছর প্রধানমন্ত্রী সরাসরি শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে বই উৎসবের উদ্বোধন করেন। এবার করোনার কারণে তা সম্ভব হবে না।

অটোপাস নিয়ে শিক্ষামন্ত্রী বলেন, “এবার সবাই পাস করবেন। এ ছাড়া এইচএসসি পরীক্ষা না হওয়ার কারণে ফরম পূরণের অব্যবহৃত টাকা ফেরত দেওয়া হবে। জেএসসি ও জেডিসি পরীক্ষা নেওয়া হয়নি। তাদের মান যাচাইয়ের জন্য অ্যাসাইনমেন্ট দেওয়া হয়েছে। তবে কোনো নম্বরপত্র দেওয়া হবে না।”

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।