তামিমের মতে টেস্টের লড়াই হবে চ্যালেঞ্জিং

তামিমের মতে টেস্টের লড়াই হবে চ্যালেঞ্জিংক্রীড়া ডেস্ক : ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে ওয়ানডে সিরিজে পাত্তাই দেয়নি বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজ ৩-০ ব্যবধানে জিতে ক্যারিবিয়ানদের হোয়াইটওয়াশ করে মাঠ ছাড়ে তামিমের দল। রঙিন পোশাকের লড়াই শেষ এবার শুরু হবে সাদা পোশাকের অভিজাত সংস্করণের লড়াই। যে লড়াইয়ে বরাবরই দুর্বল বাংলাদেশ। উইন্ডিজকে ধবলধোলাই করে ওয়ানডে সুপার লিগে উড়ন্ত সূচনা হলেও টেস্ট চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের পকেট শুন্য। এবার ঘরের মাঠে পূর্ণ পয়েন্টের জন্যই নামবে মুমিনুল হকরা। তবে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের মতে টেস্ট হবে চ্যালেঞ্জিং। এর ব্যখাও দিয়েছেন টাইগার কাপ্তান।

উইন্ডিজকে ধবলধোলাইয়ের পর তামিম বলেন, ‘টেস্ট ভিন্ন বলের খেলা। ওদের বোলিং আক্রমণ আলাদা। সেখানে ২-৩ জন দারুণ বোলার আছে। তাই অবশ্যই চ্যালেঞ্জিং হবে। আমরা এতদিন ধরে প্রস্তুতি নিচ্ছি সঙ্গে আমাদের হাতে এখনো ৬-৭ দিন আছে তার আগে আমরা প্রস্তুত।’ ওয়ানডে দলের চয়ে উইন্ডিজ টেস্ট দলে থাকছে ভিন্নতা। অভিজ্ঞ পেস আক্রমণে কেমার রোচ, শ্যানন গ্যাব্রিয়েলের সঙ্গে আছেন আলঝারি জোসেপ। স্পিনে ভোগাবে রাকিম কর্নওয়াল কিংবা বাঁহাতি বীরাস্যামি পার্মল। একেতো ঘরের মাঠের চেনা কন্ডিশন। তার ওপর প্রস্তুতির জন্য তামিমরা পাচ্ছেন পর্যাপ্ত সময়। এর মধ্যে নিজেদের ঝালিয়ে নিয়ে লড়াইয়ে নামতে পারবেন মুমিনুল-তামিমরা। ওয়ানডে সিরিজের মধ্যেই টেস্ট দলের সদস্যরা প্রস্তুতি অবশ্য শুরু করে দিয়েছিলেন। এবার নামবেন আটঘাট বেঁধেই।

বাংলাদেশের জন্য স্বস্তির বিষয় সাকিব আল হাসান। তিনি ব্যাটে বলে ফর্মে ফিরেছেন। ওয়ানডে সিরিজে হয়েছেন ম্যান অব দ্য সিরিজ। তবে গতকাল তৃতীয় ওয়ানডেতে চোট পাওয়াতে সাকিব আছেন পর্যবেক্ষণে। এ ছাড়া ইনজুরি কাটিয়ে ফেরেন অধিনায়ক মুমিনুল হক ও নাঈম হাসান। প্রথম টেস্ট শুরু হবে ৩ ফেব্রুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। আর দ্বিতীয় ও শেষ টেস্ট ১১ ফেব্রুয়ারি ঢাকার মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। বাংলাদেশ টেস্ট দল: মুমিনুল হক, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, লিটন দাস, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মেহেদী হাসান, তাইজুল ইসলাম, সাদমান ইসলাম, নাজমুল হোসেন, মোহাম্মদ মিঠুন, ইয়াসির আলি, সাইফ হাসান, আবু জায়েদ, খালেদ আহমেদ, হাসান মাহমুদ, নূরুল হাসান, নাঈম হাসান, এবাদত হোসেন।

উইন্ডিজ টেস্ট দল: ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জার্মেইন ব্ল্যাকউড (সহঅধিনায়ক), এনক্রুমাহ বোনার, জন ক্যাম্পবেল, রাকিম কর্নওয়াল, জোশুয়া ডা সিলভা, শ্যানন গ্যাব্রিয়েল, কাভেম হজ, আলজারি জোসেফ, কাইল মায়ার্স, শায়নে মোজলে, বীরাস্যামি পার্মল, কেমার রোচ, রেমন রেইফার, জোমেল ওয়ারিকান।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।