বাগমারায় ১৫নং যোগীপাড়া ইউনিয়ন মহিলা লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

বাগমারায় ১৫নং যোগীপাড়া ইউনিয়ন মহিলা লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিতবাগমারা প্রতিনিধি : রাজশাহীর বাগমারা উপজেলার ১৫নং যোগীপাড়া ইউনিয়ন মহিলা লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেল ৩ টায় কাতিলা সবুজ সংঘ স্কুল এন্ড কলেজ মাঠে ইউনিয়ন মহিলা লীগের উদ্যোগে ত্রি-বার্ষিক সম্মেলনের আয়োজন করা হয়। ইউনিয়ন মহিলা লীগের সভাপতি নাঈমা বেগমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রিনা পারভীনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে মুঠোফোনের মাধ্যমে বক্তব্য রাখেন, রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, উপজেলা আ’লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক।

প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি বলেন, প্রতিটি ইউনিয়নে মহিলা আওয়ামী লীগ তৃণমূলের নেতৃত্বে বিরাট ভূমিকা পালন করে চলেছে। এক সময় যোগীপাড়া ইউনিয়ন সন্ত্রাসের রাজত্বছিল। আওয়ামী লীগ সরকারের কারনে শান্তির জনপদে পরিনত হয়েছে যোগীপাড়া সহ বাগমারা উপজেলা। যে কাজ করতে পারবে সেই নেতা হবেন। আ’লীগের উন্নয়ন জনড়ণের দ্বার গোড়ায় পৌঁছে দেয়ায় হচ্ছে তৃণমূল নেতৃবৃন্দের কাজ। ইউনিয়ন মহিলা লীগের ত্রি-বার্ষিক সম্মেলন তারই একটা নজির স্থাপন করেছে। ইউনিয়নে মহিলা লীগের সম্মেলনের মধ্যে দিয়ে তৃণমূলের নেতৃত্বে বাড়ছে গতিশীলতা।

ত্রি-বার্ষিক সম্মেলনে মহিলাদের উপস্থিতি প্রমান করে তারা কতটা শক্তিশালী। সম্মেলনের মধ্যে দিয়ে মহিলা লীগে নতুন নেতৃত্ব আসছে। এই নেতৃত্বের মাধ্যমে আসন্ন নির্বাচন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থীকে বিপুল ভোটে জয়লাভ করতে মহিলা লীগের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। জাতির জনকের সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ। সেই সংগঠনের সহযোগি হচ্ছে মহিলা লীগ। দলের স্বার্থে ওয়ার্ড, ইউনিয়ন এবং উপজেলা প্রতিটি কমিটিতে মহিলাদের রাখা হচ্ছে। মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সফল করতে ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় নেতৃবৃন্দদের আহ্বান জানান তিনি।

উক্ত সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সদস্য মাজেদুল ইসলাম সোহাগ, জাহাঙ্গীর আলম বাদশা, উপজেলা মহিলা লীগের সভাপতি মরিয়ম বেগম, সাধারণ সম্পাদক কহিনুর বানু, যোগীপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, সহ-সভাপতি নজরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, মাসআর মজনুর রহমান, উপজেলা যুবমহিলা লীগের সভাপতি প্রভাষক শাহিনুর খাতুন, ইউনিয়ন যুবলীগের সভাপতি শেখ মাহাবুর রহমান মিঠু প্রমুখ। আলোচনা অনুষ্ঠান শেষে সর্বসম্মতিক্রমে নাঈমা বেগমকে সভাপতি এবং রিনা পারভীনকে সাধারণ সম্পাদক করে যোগীপাড়া ইউনিয়ন মহিলা লীগের কমিটির ঘোষণা করা হয়েছে। কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদক মিলে আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ ইউনিয়ন মহিলা লীগের কমিটির ঘোষণা করবেন। উক্ত সম্মেলনে ইউনিয়ন এবং প্রতিটি ওয়ার্ড মহিলা লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকবৃন্দ উপস্থিত ছিলেন।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।