রুয়েটের গবেষণা প্রকল্পের অগ্রগতি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

রুয়েটের গবেষণা প্রকল্পের অগ্রগতি বিষয়ক সেমিনার অনুষ্ঠিতনিজস্ব প্রতিনিধি : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) গবেষণা প্রকল্পের অগ্রগতির প্রতিবেদন উপস্থাপন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রবিবার রুয়েটের কনফারেন্স রুমে অনুষ্ঠিত এই সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম সেখ। রুয়েটের গবেষণা ও সম্প্রসারণ দপ্তরের পরিচালক প্রফেসর ড. মো. ফারুক হোসেন এতে সভাপতিত্ব করেন। সেমিনারে গবেষণা ও সম্প্রাসারণ দপ্তরের অধীনে পরিচালিত বিভিন্ন গবেষণা প্রকল্পের সর্বশেষ অগ্রগতি বিষয়ক মূল্যায়ন করা হয়। সেমিনারে দুর্বার কান্ডারী ইমার্জেন্সি মেডিকেল ভেন্টিলেটর, প্রতিবন্ধীদের জন্য স্মার্ট হুইল চেয়ার প্রকল্পসহ বিভিন্ন যুগোপযোগী ও পরিবেশবান্ধব প্রকল্প প্রদর্শন করা হয়।

আয়োজনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ইসিই অনুষদ ডীন প্রফেসর ড. জহুরুল ইসলাম সরকার, পুরকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. এনএইচএম কামরুজ্জামান সরকার, যন্ত্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মোশাররফ হোসেন, মানবিক ও ফলিত বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. বেল্লাল হোসেন এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. সেলিম হোসেন। সেমিনারে রুয়েটের পরিকল্পনা ও উন্নয়ন পরিচালক প্রফেসর ড. মিয়া জগলুল সাদত, কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের প্রশাসক ড. আলী হোসেন, ছাত্রকল্যাণ উপপরিচালক আবু সাঈদসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক ও গবেষকরা অংশ নেন। সেমিনারটি সঞ্চালনা করেন গবেষণা ও সম্প্রসারণের উপপরিচালক প্রকৌশলী মুফতি মাহমুদ রনি।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।