রাসিকের উদ্যোগে আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

রাসিকের উদ্যোগে আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণনিজস্ব প্রতিনিধি : শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১ উপলক্ষ্যে রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেলে নগর ভবনের সিটি হলরুমে আয়োজিত অনুষ্ঠানে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় তিনটি গ্রুপের ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারীদের মাঝে পুরস্কার এবং অংশগ্রহণকারীদের হাতে শুভেচ্ছা উপহার তুলে দেন।

আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. আবুল কাশেম। তিনি ভাষা আন্দোলন সৃষ্টির ইতিহাস, ভাষা আন্দোলন ও পরবর্তীতে ভাষা আন্দোলনের পথ বেয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ সৃষ্টির ইতিহাস চমৎকারভাবে তাঁর বক্তব্যে তুলে ধরেন।

রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন রাসিকের ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন ও ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর কবির। সভামঞ্চে উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, ৬নং ওয়ার্ড কাউন্সিলর মো. নুরুজ্জামান, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন। রাসিকের কর্মচারীদের পক্ষ থেকে কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক আজমির আহম্মেদ মামুন বক্তব্য দেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন রাসিকের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় রাজশাহী সিটি প্রাক-প্রাথমিক হতে ৭ম শ্রেণী পর্যন্ত তিনটি গ্রুপে ভাগ করা হয়। ক গ্রুপে (সিটি প্রাক প্রাথমিক) ১ম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছে যথাক্রমে অর্ণব কৃষ্ণ রায়, সামিউল ইসলাম রাফি ও আফিয়া তাছনিম। খ গ্রুপে (১ম থেকে তৃতীয় শ্রেণী পর্যন্ত) প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছে যথাক্রমে আলিশা শাহরিয়ার, কাওরিন হোসেন ও আহনাফ আকিফ রায়ান। গ গ্রুপে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছে যথাক্রমে মীর রাফসান শাহরিয়ার, রুমাইয়া ইসলাম ও ¯েœহা রহমান। রাজশাহী সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারী ছেলে-মেয়েসহ মহানগরীর বিভিন্ন স্কুলের দুই শতাধিক শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশ নেয়।#

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।