পানছড়িতে সেনা মোতায়নের দাবী

ইউপিডিএফ প্রসীতের বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল

পাহাড়ি জনগণকে চাপ প্রয়োগে করে পানছড়ি বাজার বয়কট করতে বাঁধ্য করা, ভাইবোনছড়া ও লোগাং বাজারে যেতেও ব্যবসায়ীদের বাঁধা প্রদান করা এবং মারধর ও গাড়ী ভাংচুর, বাজার বয়কটের প্রতিকার, সন্ত্রাসীদের আটক পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্থির দাবীতে পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইনাইট্রেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ প্রসীত বিকাশ খীসা)‘র বিচার এবং ইউপিডিএফ প্রসীত বিকাশ খীসার গ্রুপকে নিষিদ্ধ ঘোষনার দাবীতে বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টার দিকে সর্বকালের সর্ব বৃহৎ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পানছড়ি বাজার উন্নয়ন কমিটি, বাজার ব্যবসায়ী, অটো বাইক মালিক ও চালক সমিতি এবং পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ পানছড়ি উপজেলা কমিটি।

বাজার উন্নয়ন কমিটির সভাপতি মো. হেদায়েত আলী তালুকদারের সভাপতিত্বে ও বাঙ্গালী ছাত্র পরিষদ এর সভাপতি মো. সাইফুল ইসলাম চৌধুরী পরিচালিত সভায় আরো বক্তব্য রাখেন, ৩নং পানছড়ি সদর ইউপি চেয়ারম্যান মো. নাজির হোসেন, ইউসিসি চেয়ারম্যান নুর মোহাম্মদ, বাজার উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক মো. আবুল কাসেম, অটো বাইক মালিক ও চালক সমিতির সাধারণ সম্পাদক মো. হাসান প্রমূখ।

আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ দীর্ঘ দিনের ষড়যন্ত্রের অংশ হিসাবে ঐতিহ্যবাহী পানছড়ি বাজারটি বর্জনের ঘোষণা দেওয়া হয় উল্লেখ করে বক্তাগন বলেন, অপর আপর বাজার গুলোতে ব্যবসায়ীরা যাওয়ার ইউপিডিএফ বাঁধা প্রদান করছে ও গাড়ী ভাংচুর করছে এবং ব্যবসায়ীদের মালধর করছে এক কথায় ইউপিডিএফ এর কাছে পাহাড়বাসী জিম্মি হয়ে পড়ছে। তাই এসকল সন্ত্রাসীদের হাত থেকে সাধারণ পাহাড়ি ও বাঙ্গালীদের বাঁচাতে প্রশাসন কোন ব্যবস্থা নিচ্ছে না। এ ব্যাপারে প্রশাসনের জরুরী হস্তক্ষেপ করার জোর দাবী জানান বক্তারা। ইউপিডিএফ প্রসীত গ্রুপের সন্ত্রাসী কার্যক্রম‘র কারণে পাহাড়ি জনগন আজ বাজারসহ নিজ এলাকাতে বসবাস করতে পারছে না উল্লেখ করে বক্তাগন আরো বলেন, বাজার খরচ করতে না পেরে চিকিৎসা সেবা থেকে হচ্ছে বঞ্চিত এবং অর্ধহারে অনাহারে বসবাস করছে। নিজেরে উৎপাদিত ফসল পচে নষ্ট হয়ে যাচ্ছে উল্লেখ করে আরো বলেন, বাজারে আসলে হাজার হাজার টাকা জড়িমানা করা হচ্ছে এবং শাররিকভাবে নির্যাতন করা হচ্ছে তাই এসকল সন্ত্রাসী কর্মকান্ড বন্ধের জন্য পাহাড়ে সেনা বাহিনী মোতায়ন করার দাবী জানান বক্তাগন।

প্রসঙ্গত, বয়কটের অংশ হিসাবে অঙ্গাতনামা সন্ত্রাসীরা নিজের আধিপত্য ধরে রাখতে আজ বৃহষ্পতিবার (২৮ জুন) সকাল ৭টার দিকে লোগাং বাজার যাওয়ার পথে বড় কলক এলাকায় কয়েকজন সন্ত্রাসী ব্যবসায়ীদের উপর হামলা চালিয়ে শুক্কুর আলী (২৫), ইমন (১৮) ও সুজন (২২)‘কে আহত করে এবং টমটম ভাংচুর করে। তাদের পানছড়ি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। অপর দিকে এরই প্রতিবাদে সকালে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ পানছড়ি উপজেলা কমিটি।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।