কালিহাতীতে অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার গোহালিয়াবাড়ী ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মো. আবুল হাশেমের বিরুদ্ধে বিভিন্ন ধরনের অনিয়মের অভিযোগ উঠেছে। এ বিষয়ে বিক্ষুব্ধ এলাকাবাসী সম্প্রতি প্রতিষ্ঠানটির সভাপতি ও অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) এর নিকট লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, ২০১৩ সালে অধ্যক্ষ আবুল হাশেম নিয়োগ পাওয়ার পর থেকেই দুর্নীতি, স্বেচ্ছাচারিতা, অর্থ আত্মসাৎ, বিধি বহির্ভূত কার্যকলাপসহ বিভিন্ন অনিয়মের সাথে জড়িয়ে পড়েন। তিনি মোটা অংকের টাকার বিনিময়ে নিয়ম বহির্ভূতভাবে উপাধ্যক্ষ, একজন প্রভাষক, একজন কৃষি শিক্ষক, একজন কম্পিউটার শিক্ষক, একজন বিজ্ঞান শিক্ষক, দুইজন কারণিকসহ আয়া নিয়োগ করেন। নিয়োগের যাবতীয় অর্থ তার নিজস্ব একাউন্টে রেখে ইচ্ছেমত খরচ করেন। তার একামতে পঞ্চাশ হাজার টাকা মূল্যের একটি ঘর ক্রয় করে ৫/৭ মাস যাবৎ ফেলে রেখেছেন যা বর্তমানে নষ্ট হওয়ার উপক্রম। মাদ্রাসার অভ্যন্তরীন আয় বিনা রেজুলেশনে একা সিদ্ধান্তে তার পছন্দমত শিক্ষকের কাছে রাখেন এবং বাহির থেকে আয় তার নিকট রেখে ইচ্ছেমত খরচ করেন। যার হিসাব কারো কাছে দেওয়ার প্রয়োজন মনে করেন না। প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের কাছ থেকে বিভিন্ন সময় তিনি অতিরিক্ত ফি আদায় করে নিজে একাই খরচ করেন। এছাড়া তার বিরুদ্ধে এলাকাবাসী জামায়াতের সাথে সম্পৃক্ততারও অভিযোগ করেন। ছুটি না নিয়ে জামাতের মিটিংয়ে উপস্থিত থাকায় সভাপতি তাকে শোকজ করেন।
এলাকাবাসী অধ্যক্ষ আবুল হাশেম কে অপসারণ করে নতুন একজন অধ্যক্ষ নিয়োগ দিয়ে প্রতিষ্ঠানটি বাচানোর জন্য কর্তৃপক্ষের নিকট আহ্বান জানিয়েছেন।
এ বিষয়ে গোহালিয়াবাড়ী ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আবুল হাশেমের সাথে মোবাইলে কথা বললে তিনি অভিযোগ অস্বীকার করেন।

 

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।