ঝালকাঠি পুলিশের ফেসবুকে উগ্রপন্থী পোস্ট শেয়ার

ঝালকাঠি জেলা পুলিশের ফেসবুক আইডি থেকে এক ব্যক্তির হিংসাত্মক পোস্ট শেয়ার দেয়ার অভিযোগ পাওয়া গেছে। ওই পোস্টে বিশিষ্ট লেখক ও শিক্ষাবিদ মুহম্মদ জাফর ইকবালকে অশালীনভাবে আক্রমণ করা হয়।

HM Ridoy নামে ওই ফেসবুক আইডির পোস্টটি ‘ঝালকাঠি জেলা পুলিশ’ আইডি থেকে শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বেলা দুইটা ৫১মিনিটে শেয়ার করা হয়। পুলিশের আইডি থেকে শেয়ার করার পর ওই পোস্টে ১৮টি লাইক, দুইটি কমেন্ট ও পাঁচটি শেয়ার দেখা গেছে।

স্থানীয় সংবাদ কর্মীরা ফেসবুকে বিষয়টি দেখে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আনলে তারা তাৎক্ষণিক শেয়ার করা পোস্ট ডিলিট করে দেন। তবে এখন তারা এই পোস্ট শেয়ার দেয়ার কথাটি স্বীকার করছে না। যদিও এর স্ক্রিনশট রয়ে গেছে।

HM Ridoy এর ফেসবুক আইডির টাইমলাইনে ঢুকে দেখা গেছে, ওই আইডি থেকে ধর্মীয় উস্কানিসহসহ বিভিন্নি সরকারবিরোধী একাধিক পোস্ট শেয়ার করা রয়েছে। চালানো হয়েছে জামায়াতের যুদ্ধাপরাধী নেতাদের পক্ষে প্রচারণা।

সরকার ও আদালতকে কটাক্ষ করে একাধিক ভিডিও ও ছবি আপলোড দেয়া হয়েছে ওই আইডি থেকে। পাশাপাশি বিএনপিকে নিয়ে কখানও সমালোচনামূলক আবার কখানও তাদের পক্ষে অবস্থান নিতে দেখা গেছে। তবে ঝালকাঠি জেলা পুলিশের আইডিতে শেয়ারকরা ওই পোস্টটি পাওয়া যায়নি।

আইডিতে HM Ridoy নিজের পরিচয় গোপন রেখেছেন। তবে তিনি  রংপুর সিটি করপোরেশন এলাকায় বসবাস করেন। পাশাপাশি সে কারমাইকেল কলেজের ছাত্র বলে তাই আইটি প্রোফাইলে উল্লেখ করলেও কোন বর্ষের ছাত্র তা উল্লেখ নেই। পলিটিক্যাল ভিইউতে উল্লেখ করা হয়েছে WTF|

এ ব্যপারে ঝালকাঠি জেলার পুলিশ সুপার (এসপি) জোবায়েদুর রহমান বলেন, ‘আমাদের ঝালকাঠি জেলা পুলিশ নামে ফেসবুক আইডির টাইমলাইনে এ ধরনের কোন পোস্টা খুঁজে পাইনি। তার পরেও যেহেতু বিভিন্ন মাধ্যমে এ কথা শোনা যাচ্ছে তাই ওই পোস্টাটি আমাদের আইডিতে কীভাবে শেয়ার বা ট্যাগ হলো তা বের করার চেষ্টা করছি। এ ধরনোর পোস্ট শেয়ার কিংবা ট্যাগ যদি কেউ করে থাকে তা হলে তার বিরুদ্ধে আনাইনুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।