বিজয়ের মাসে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করে প্রশংসীত আ’লীগ নেতা লিয়াকত

স্টাফ রিপোর্টার:

এলেঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ইঞ্জিনয়ার মো.লিয়াকত আলী

শিক্ষার্থীদের মাঝে বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ইতিহাস তুলে ধরার জন্য বিজয়ের মাসে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করে সর্বমহলে প্রশংসীত হয়েছেন জেলা পরিষদের সদস্য ও কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী।

বঙ্গবন্ধুর সঠিক ইতিহাস শিক্ষার্থীরা যেন সঠিকভাবে জানতে পারে সেজন্য তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আন্দোলন সংগ্রামের বিভিন্ন তথ্য নিয়ে প্রকাশিত ‘সময়রেখা’ কালিহাতী উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বিতরণ করছেন।

তারঁ এই উদ্যোগ কালিহাতী উপজেলার সর্ব মহলে প্রশংসীত হয়েছে। ইঞ্জিনিয়ার লিয়াকত আলীর উদ্যোগকে স্বাগত জানিয়ে উপজেলা আওয়ামী লীগরে একাধিক নেতা জানান, বিজয়ের মাসে শিক্ষাথীদের মাঝে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে প্রকাশিত ‘সময়রেখা’ বিতরণ একটি ব্যতিক্রমী উদ্যোগ। বঙ্গবন্ধু বাঙ্গালী জাতির জনক বাংলাদেশের স্থপতি। শিক্ষার্থীরা তাঁর জীবন কর্ম সম্পর্কে জানলে তাদের মধ্যে প্রকৃত দেশপ্রেম তৈরী হবে।

এলেঙ্গা সরকারি শামসুল হক কলেজ, এলেঙ্গা উচ্চ বিদ্যালয়সহ উপজেলার বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা জানান, জাতির জনক বঙ্গবন্ধুকে নিয়ে প্রকাশিত “সময় রেখা’র মাধ্যমে সঠিক ইতিহাস জানা যাবে।

এবিষয়ে ইঞ্জিনিয়ার লিয়াকত আলী বলেন, শিক্ষার্থীরা জাতির জনক বঙ্গবন্ধুর ইতিহাস যেন সঠিকভাবে জানতে পারে সেজন্য আমি চিন্তা করলাম কিছু একটা করা দরকার। সেই চিন্তা-ভাবনা থেকে আমি বিজয়ের মাসে এই উদ্যোগ গ্রহণ করেছি। আশা করি এর মাধ্যমে তাঁরা সঠিক ইতিহাস জানতে পারবে।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।