মাদক ও ইভটিজিংকে তেঁতুলিয়ার শিক্ষার্থীদের লাল কার্ড

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহকে লাল কার্ড দেখিয়েছে শিক্ষার্থীরা। এছাড়া মানবতা ও দেশপ্রেমকে সবুজ কার্ড দেখিয়ে শপথ নিয়েছে তারা।

শনিবার দুপুরে তেঁতুলিয়ার মাগুরমারী চৌরাস্তা পমিজউদ্দিন দাখিল মাদ্রাসা মাঠে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের উদ্যোগে মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ, প্রশ্নপত্র ফাঁস প্রতিরোধে লাল কার্ড প্রদর্শন ও সত্যবাদিতা, মানবতা, দেশপ্রেমকে সবুজ কার্ড দেখিয়ে শপথ, আলোচনা এবং শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের সভাপতিত্বে বক্তব্য দেন মাদ্রাসার সুপার মো. আমিরুল ইসলাম, সহকারী সুপার বজলুর রশীদ, লাল সবুজ উন্নয়ন সংঘ পঞ্চগড় জেলা শাখার সাধারণ সম্পাদক সাইমুম ইসলাম সৌরভ, তথ্য ও প্রচার সম্পাদক পুরুষোত্তম বর্মন প্রমুখ।

প্রসঙ্গত, বাংলাদেশের ৬৪টি জেলায় পঞ্চগড় জেলার তেঁতুলিয়া থেকে শুরু করে কক্সবাজার টেকনাফ পর্যন্ত টিফিনের টাকা বাঁচিয়ে ভ্রাম্যমাণ জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও প্রশ্নপত্র ফাঁস প্রতিরোধে শিক্ষার্থীদের সচেতন করার লক্ষে লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল ৭ মার্চ থেকে টানা পাঁচ মাসের সফর শুরু করেছেন।

অনুষ্ঠানে ছেলেরা ২১ ও মেয়েরা ১৮ বছর পূর্বে বিবাহবন্ধনে আবদ্ধ না হতে, শিক্ষার্থীদের সবধরনের মাদক সেবন না করার এবং সব সময় সত্য কথা বলার শপথ করান সংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।