মাদক ছাড়াতে “ইমপ্রুভ T-10 টুর্নামেন্ট”

“মাদক ছাড়ো, মাঠে চলো” এই প্রতিপাদ্য শ্লোগানকে সামনে রেখে “ইমপ্রুভ T-10 টুর্নামেন্ট” শুরু করলো টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার ব্যতিক্রমধর্মী শিক্ষা প্রতিষ্ঠান ইমপ্রুভ শিক্ষা পরিবার।

প্রতিষ্ঠানটি স্কুল, কোচিং ও কলেজ একাডেমির শিক্ষার পাশাপাশি প্রায়ই ব্যতিক্রমধর্মী নানা ধরণের কার্যক্রম করে দক্ষিণ টাঙ্গাইলে প্রতিষ্ঠানটি পরিচিতি পেয়েছে। এবার যুব সমাজকে মাদক ছাড়াতে মাঠে আনার এই উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি।

ইমপ্রুভ শিক্ষা পরিবারের পরিচালক রেজাউল করিম জানান, যুব সমাজ নেশাগ্রস্থ ,ফেসবুকে আসক্তসহ বিভিন্ন ইনডোর গেমস থেকে সড়াতে প্রতিষ্ঠানটি এ ধরণের পদক্ষেপ নিয়েছেন। স্থানীয়রাও উদ্যেগটিকে সাধুবাদ জানিয়ে সার্বিক সহযোগিতা করছে।

তিনি আরও বলেন, যেকোন নেশা জীবনের জন্য ঝুঁকি। এধরণের নেশায় লেখাপড়া থেকে ঝরে পড়ছে শিক্ষার্থীরা। এদের নেশামুক্ত করতে ঘর থেকে বাইরের জগতে আনতে হবে। নানা ধরণের খেলাধুলায় অংশ নিতে হবে। খেলাধুলা যেমন শারীরিক ব্যায়াম তেমনি লেখাপড়ারও একটি অংশ বিশেষ।


সোমবার উপজেলার পাথরাইলের দেওজান সমাজ কল্যাণ সমিতির মাঠে বিকেল তিনটার সময় টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচটি অনুষ্ঠিত হয়। এসময় সংগঠনটির সভাপতি এইচএম নজরুল ইসলাম , ক্রীড়া সম্পাদক মো. ইব্রাহীম মিয়া ও স্থানীয় ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আরফান আলী উপস্থিত ছিলেন।

খেলা পরিচালনা পরিষদের আহ্বায়ক গৌরাঙ্গ রাজবংশী ও যুগ্ন আহ্বায়ক আব্দুল আজিজ হৃদয় জানা, এ টুর্নামেন্টে ১২টি টিম অংশ নিচ্ছে। পয়েন্ট ভিত্তিক খেলায় চার পর্বে মোট ১৯ টি ম্যাচ অনুষ্ঠিত হবে। আজ টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে অংশগ্রহণ করেন নলশোঁধা যুব সংঘ ও পাথরাইল টাইগার ক্লাব। টসে জিতে টাইগার ক্লাবের অধিনায়ক কবির হোসেন ফিল্ড নেওয়ার সিদ্ধান্ত নেন। নলশোঁধা যুব সংঘ ১০ ওভারে ৫ উইকেট হারিয়ে দলের পক্ষে ১৪১ রান সংগ্রহ করে। প্রতিপক্ষ টাইগার ক্লাব ১৪২ রানের টার্গেটে মাঠে নেমে ১০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১০১ রান সংগ্রহ করে। এর ফলে নলশোঁধা যুব সংঘ ৪০ রানে জয়লাভ করে। দল দুটির সামনে প্রথম রাউন্ডেই আরও দুটি করে ম্যাচ খেলার সুযোগ রয়েছে।
০২ এপ্রিল মঙ্গলবার টুর্নামেন্টের কোন ম্যাচ না থাকলেও বুধবার সকাল ১০টা ও বিকেল চারটায় দুটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।