রিক‘র উদ্যোগে উপকরন বিতরন

মহেশখালীতে বেসরকারী উন্নয়ন সংস্থা রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) এর উদ্যোগে Food Security 2012 Bangladesh-Ujjibito Project এর UPP- Ujjibito Component এর আওতায় সেরা কিশোরী কাব এবং কারিগরি ও সেলাই প্রশিক্ষণ প্রাপ্ত সফল সদস্যদের উপকরণ প্রদান অনুষ্ঠান “রিক” মহেশখালি এরিয়া কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে ০৪ টি সেরা কিশোরী কাব এর প্রত্যেক কাবকে একটি স্টিলের বুকসেল্প, বিভিন্ন খ্যাতনামা লেখকের ৩২ টি বই, ০১টি ক্রামবোর্ড, ০১টি মাদুর ও নানাবিধ খেলার সামগ্রী প্রদান করা হয়েছে। কারিগরি প্রশিক্ষন প্রাপ্ত ০৭ জন বেকার যুবক এর প্রত্যেককে ০১টি গান্ডার মেশিন, ০১ ড্রিল মেশিন, ০১টি এভিও মিটার, ০১টি স্টোক গাইড, প্রয়োজনীয় টুলস্ সহ ০১টি টুলস্ বক্স এবং ০১টি পরিপূর্ন সেফটি ড্রেস প্রদান করা হয়েছে। এছাড়া সেলাই প্রশিক্ষন প্রাপ্ত ০৭ জন অসহায় নারীদের প্রত্যেককে ০৩ থান কাপড়, ০২ টি ডিজাইন বুকস্ প্রদান করা হয়েছে।

রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) এর এরিয়া ম্যানেজার জনাব রাশেদুল আনোয়ার এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি জনাব এস এ হালিম-ডেপুটি জেনারেল ম্যানেজার, রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) UPP- Ujjibito Project এর লক্ষ্য,অর্জন ও প্রদত্ত সেবা সম্পর্কে আলোচনা করেন এবং কারিগরি ও সেলাই প্রশিক্ষন গ্রহনকারীদেরকে তাদের প্রশিক্ষন ও প্রাপ্ত উপকরনকে সঠিক/সফল ভাবে কাজে লাগিয়ে নিজেদের উন্নয়নের পাশাপাশি সমাজের অন্যান্য অসহায় মানুষদের সহযোগিতা/সেবা করার আহব্বান জানান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা জনাব মোঃ ওমর ফারুক। তিনি রিকের বিভিন্ন যোগ-উপযোগী কার্যক্রম নিয়ে প্রশংসা করেন এবং রিকের প্রবীণ প্রোগ্রাম নিয়ে বলেন রিক-ই একমাত্র প্রতিষ্ঠান যারা প্রবীণদের উন্নয়নে কাজ করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-মোঃ আবুল বশর পারভেজ,সাবেক সাধারন সম্পাদক মহেশখালী প্রেস কাব। মহেশখালিতে “রিক” কর্তৃক ১৯৯১ সালের প্রলয়ংকারী ঘূর্নিঝড় পরবর্তী ত্রান কার্যক্রম থেকে শুরু করে বর্তমান পর্যন্ত সম্পাদিত প্রতিটি কাজ সফলতার সাথে সম্পন্ন করে যাচ্ছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শাপলা উজ্জীবিত কিশোরী কাবের ডেজি দে, জবা উজ্জীবিত কিশোরী কাবের ডলি ইয়াছমিন, রজনীগন্ধা উজ্জীবিত কিশোরী কাবের রশিদা কায়সার , হোসনেয়ারা, সুকান্ত দে, উজ্জিবিত প্রকল্পের পিও টেকনিক্যাল দেবব্রত পাল, পিও সোস্যাল মোঃ হাসান, পিও সোস্যাল সেলিনা আকতার, পিও সোস্যাল মোঃ তৌফিকুল আলম প্রমুখ।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।