লামায় তথ্য অফিসের ওরিয়েন্টেশন কর্মশালা

বান্দরবানের লামায় তথ্য অফিসের উদ্যোগে ‘শিশু ও নারী উন্নয়ন সচেতনতামূলক’ ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (২৬ ডিসেম্বর) দিনব্যাপী উপজেলা পরিষদ হলরুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি। লামা তথ্য অফিসার মো. রুহুল আমিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোহাম্মদুল হক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মোস্তাফিজুর রহমান ভূঁইয়া, লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.এম ইমতিয়াজ। এছাড়া বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক, সাংবাদিক, বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা কর্মশালায় অংশগ্রহণ করেন।

ওরিয়েন্টেশন কর্মশালায় যৌতুক এবং বাল্যবিবাহ প্রতিরোধ, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ, জন্ম ও মৃত্যু নিবন্ধন, নারীর ক্ষমতায়ন ও সামাজিক নিরাপত্তা নিয়ে গঠনমূলক বক্তব্য উপস্থাপন করেন উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি। মা ও শিশু স্বাস্থ্য পরিচর্যা, নিরাপদ মাতৃত্ব, অটিজম, শিশুর মানসিক স্বাস্থ্য এবং যথাযথ বিকাশ প্রতিপাদ্য তুলে ধরে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোহাম্মদুল হক। স্যানিটেশন, পরিবেশ সুরক্ষা ও দূর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা, শিশুর পানিতে ডুবা প্রতিরোধ, শিক্ষা ও পরিস্কার-পরিছন্নতা বিষয়ে বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মোস্তাফিজুর রহমান ভূঁইয়া।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।