শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর ইতিহাস তুলে ধরতে আ’লীগ নেতা লিয়াকতরে ব্যতিক্রমী উদ্যোগ

স্টাফ রিপোর্টার:

শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইতিহাস তুলে ধরার জন্য ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন জেলা পরিষদের সদস্য ও কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী।

শিক্ষার্থীরা যেন বঙ্গবন্ধুর সঠিক ইতিহাস জানতে পারে সেজন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আন্দোলন সংগ্রামের বিভিন্ন তথ্য নিয়ে প্রকাশিত ‘সময়রেখা’ তিনি কালিহাতী উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে দেওয়ার উদ্যোগ গহণ করেছেন। তারঁ এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সকল শ্রেণি পেশার মানুষ।

আজ  সোমবার এলেঙ্গা পৌরসভার সরকারি শাসুল হক কলেজ, এলেঙ্গা উচ্চ বিদ্যালয় ও এলেঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধানদের এ সময়রেখা তুলে দেওয়ার মাধ্যমে এই ব্যতিক্রমী উদ্যোগের উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, কালিহাতী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন মোল্লা, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, সরকারি শামসুল হক কলেজের অধ্যক্ষ আনোয়ারুল কবীর, এলেঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান মোল্লা প্রমুখ।

এবিষয়ে ইঞ্জিনিয়ার লিয়াকত আলী বলেন, শিক্ষার্থীরা জাতির জনক বঙ্গবন্ধুর ইতিহাস যেন সঠিকভাবে জানতে পারে সেজন্য আমি চিন্তা করলাম কিছু একটা করা দরকার। সেই চিন্তা-ভাবনা থেকে আমি এই উদ্যোগ গ্রহণ করেছি। আশা করি এর মাধ্যমে তাঁরা সঠিক ইতিহাস জানতে পারবে।

এলেঙ্গা সরকারি শামসুল হক কলেজ ও এলেঙ্গা উচ্চ বিদ্যালয়ের বেশ কয়েকজন শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, জাতির জনক বঙ্গবন্ধুকে নিয়ে প্রকাশিত “সময় রেখা’র মাধ্যমে সঠিক ইতিহাস জানা যাবে।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।