সন্ত্রাসী হুমকিতে আকিজ বিড়ি ফ্যাক্টরি বন্ধ

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার হোসেনাবাদের আকিজ বিড়ি ফ্যাক্টরি বন্ধ করে দিয়েছে চিহ্নিত সন্ত্রাসীরা। এ ব্যাপারে ফ্যাক্টরি কর্তৃপক্ষ বুধবার সকালে দৌলতপুর থানায় অভিযোগ করেছে।

প্রত্যক্ষদশীরা জানায়, মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে হোসেনাবাদ এলাকার শুকুর আলী, মুক্তার ও মজনুসহ ১৫/২০ জন ধারালো অস্ত্র ও লাঠিসোটা নিয়ে জোর করে ফ্যাক্টরির ভেতরে প্রবেশ করে সকল শ্রমিককে ফ্যাক্টরি থেকে বের করে দেয়। এ সময় সাধারণ শ্রমিকরা প্রতিবাদ জানালে উভয় পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়।

ফ্যাক্টরি কর্তৃপক্ষ থানা পুলিশে অবগত করলে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে আকিজ বিড়ি ফ্যাক্টরির ম্যানেজার খোরশেদ আলম জানান, হামলাকারীরা চিন্থিত সন্ত্রাসী। তারা এ ফ্যাক্টরির শ্রমিক ছিল। পাঁচ-ছয় বছর পুর্বে তাদের বিরুদ্ধে সন্ত্রাসী কার্যকলাপের কারণে ফ্যাক্টরি থেকে বের করে দেয়া হয়েছিল। হঠাৎ তারা বিড়ি ফ্যাক্টরির শান্ত পরিবেশ অশান্ত করার অপচেষ্টায় লিপ্ত হয়েছে।

ম্যানেজার আরো জানান, সন্ত্রাসীদের অব্যাহত হুমকির কারণে ফ্যাক্টরি চালু করা যাচ্ছে না। এ ব্যাপারে ফ্যাক্টরি কর্তৃপক্ষ দৌলতপুর থানায় অভিযোগ করেছে।

সাধারণ শ্রমিকরা জানায়, প্রায় ২ হাজার দিন হাজিরার শ্রমিক সেখানে কাজ করে। ফ্যাক্টরি বন্ধ থাকায় তারা চরম বিপাকে পড়েছে। তাই অবিলম্বে তারা ফ্যাক্টরি চালু করার দাবি জানান।

দৌলতপুর থানার ওসি শাহ দারা খান জানান, বহিরাগত সন্ত্রাসীরা ফ্যাক্টরি বন্ধ করে দেয়ার পর ফ্যাক্টরি কর্তৃপক্ষ লিখিত অভিযোগ করেছে। এ ব্যাপারে সন্ত্রাসীদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে বলে তিনি জানান।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।