সাংবাদিক নির্য়াতনের প্রতিবাদে মাদারীপুরে মানববন্ধন

বরিশাল মহানগর ডিবি পুলিশ কর্তৃক বেসরকারি টেলিভিশন চ্যানেল ডিবিসি নিউজ’র ক্যামেরাপার্সন সুমন হাসানের উপর অমানবিক নির্যাতনের প্রতিবাদে মাদারীপুরে মানববন্ধন করেছেন গণমাধ্যমকর্মীরা।

বুধবার দুপুর ১২টার দিকে মাদারীপুর প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে জেলার প্রিন্ট, ইলেকট্রিক ও অনলাইনের সাংবাদিকসহ সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন।

এ সময় বক্তারা দ্রুত ক্যামেরাপার্সন সুমন হাসানের উপর নির্যাতনকারী ৮ পুলিশ সদস্যদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

ডিবিসি নিউজ চ্যানেলের মাদারীপুর প্রতিনিধি মনির হোসেন বিলাসের সভাপতিত্বে ও এটিএন নিউজের জেলা প্রতিনিধি জহিরুল ইসলাম খানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন- বাসস’র জেলা প্রতিনিধি জাহাঙ্গীর কবির, চ্যানেল২৪ ও ঢাকাটাইমসের প্রতিনিধি সাগর হোসেন তামিম, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ২৪’এর সাংবাদিক বেলাল রিজভী, সময় টিভির স্টাফ রিপোর্টার সঞ্জয় কর্মকার অভিজিৎ প্রমুখ।

১৩ মার্চ দুপুরে নিকটাত্মীয়কে গোয়েন্দা পুলিশে আটকের খবর পেয়ে ঘটনাস্থলে যান ডিবিসির বরিশাল অফিসের ক্যামেরাপার্সন সুমন হাসান। সাংবাদিক পরিচয় পেয়ে প্রকাশ্যে তার পরনে থাকা টি-শার্ট টেনেহিঁচড়ে পেটাতে পিটিয়ে তাকে গোয়েন্দা পুলিশের গাড়িতে তোলা হয়। পথে তার অন্ডকোষ চেপে ধরাসহ তাকে অমানুষিক নির্যাতন করা হয় বলে অভিযোগ সাংবাদিক সুমনের।

এদিকে এ ঘটনায় নগর গোয়েন্দা পুলিশের ওই দলে থাকা এসআই  আবুল বাশারসহ আট সদস্যকে মেট্রোপলিটন পুলিশ লাইনে প্রত্যাহারসহ তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়ার আশ্বাস দেয়া হয় পুলিশের পক্ষ থেকে।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।