হাতীবান্ধায অগ্নিকাণ্ডে ঘরবাড়ি পুড়ে ভস্মিভূত

লালমনিরহাটের হাতীবান্ধায় একই পরিবারের তিন ভাইয়ের ৬টি ঘর আগুনে পুড়ে ভস্মিভূত হয়ে গেছে। এতে প্রায় ৮ থেকে ৯ লাখ টাকার য়-তি হয়েছে বলে জানিয়েছেন তিগ্রস্ত পরিবারগুলো ।

শনিবার দুপুরে উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের রমনীগঞ্জ এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। এ সময় আগুন নেভাতে গিয়ে আব্দুল খলিল নামে একজন আহত হয়ে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। তিগ্রস্ত পরিবারগুলো হলো, উপজেলার রমনীগঞ্জ এলাকার মৃত সহর উদ্দিন ওরফে চেমরুর ছেলে আব্দুল খলিল, আব্দুল জলিল ও মফিজুল ইসলাম।

প্রত্যদর্শীরা জানান, আব্দুল খলিলের স্ত্রী, দুই ছোট ভাই ও তাদের স্ত্রীরা বেড়াতে যাওয়ায় বাড়িতে একাই ছিলেন আব্দুল খলিল। তিনি তার নিজ ঘরে ঘুমিয়ে ছিলেন। হঠাৎ দুপুরের দিকে স্থানীয়রা খলিলের ছোট ভাইয়ের ঘর থেকে আগুনের ধোয়া বের হতে দেখে চিৎকার করে। তাদের চিৎকার শুনে খলিল ঘর থেকে বের হয়ে আসে। স্থানীয়রা দ্রুত আগুন নেভানোর চেষ্টা চালায় ও হাতীবান্ধা ফায়ার সার্ভিসে খবর দেয়। এরই মধ্যে আগুন তিন ভাইয়ের ৬টি ঘরে ছড়িয়ে পরে। পরে ফায়ার সার্ভিস এসে প্রায় এক ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনলেও তিন পরিবারে অর্থ, সোনা-গয়না, টিভি, ফ্রিজ ও আসবাবপত্রসহ ছয়টি ঘর আগুনে পুড়ে ছাই হয়ে যায়।

এ বিষয়ে হাতীবান্ধা ফায়ার ষ্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা খোরশেদ আলম প্রধান জানান, এ ঘটনায় ওই তিন পরিবারের ৮ লাখ টাকার মত য়তি হতে পারে বলে অনুমান করা যাচ্ছে। এছাড়া বৈদ্যুতিক শর্ট সার্টিক থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।