পাকিস্তান অনুর্দ্ধ-১৭ দলের সাথে

হোম সিরিজ খেলার জন্য ডাক পেল রাফসান

‘পাকিস্তান অনুর্দ্ধ-১৭ জাতীয় দলের সাথে হোম সিরিজে খেলার জন্য বাংলাদেশ অনুর্দ্ধ-১৭ দলে ডাক পেয়েছে টাঙ্গাইলের ক্রিকেটার রাফসান জানি।’ গতকাল ২৩ এপ্রিল মঙ্গলবার বিসিবি ঘোষিত বাংলাদেশ অনুর্ন্ধ-১৭ দলের ১৫ জনের চুড়ান্ত তালিকায় স্থান পেয়েছে টাঙ্গাইলের এই কৃতি ক্রিকেটার।

এর পূর্বে গত ১৬ এপ্রিল বাংলাদেশের বিভিন্ন জেলার ২৮ জন ক্রিকেটার নিয়ে বাংলাদেশ অনুর্দ্ধ-১৭ প্রাথমিক দল গঠন করে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে কোচ মেহবার হোসনে অপি ও সোহেল ইসলাম এর ত্বতাবধানে আবাসিক প্রশিক্ষন শুরু হয় ।

গত মঙ্গলবার সন্ধায় সেখান থেকে বাছাই করে ১৫ জনের চুড়ান্ত দল ঘোষনা করে বিসিবি’র গেম ডেভল্যাপমেন্ট অফিসার শহিদুল ইসলাম। আগামী ২৯ এপ্রিল ফতুল্লা স্টেডিয়ামে তিন দিনের ম্যাচ দিয়ে পাকিস্তান অনুর্দ্ধ-১৭ দল বাংলাদেশে তাদের সফর শুরু করবে। রাফসান জানি টাঙ্গাইল জেলা অনুর্দ্ধ-১৪, ১৬ ও ১৮ দলের হয়ে খেলেছেন।রাফসান টাঙ্গাইল জেলা অনুর্দ্ধ-১৪ ও ১৬ দলের দল নায়ক হিসেবে দায়িত্ব পালন করেছে।

এ বছর টাঙ্গাইল দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগে মুসলিম রেঁনেসার হয়ে খেলেছে। রাফসান বাংলাদেশ অনুর্দ্ধ-১৫ দলের হয়ে গত বছর ভারত সফর করে এসেছে। রাফসানের ক্রিকেটে হাতে খড়ি ঢাকার সিসিএস ক্রিকেট কোচিং সেন্টারের কোচ ইকবাল হোসেনের কাছে।

রাফসানের এই সাফল্য প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, ”রাফসান অত্যন্ত প্ররিশ্রমী ক্রিকেটার, পরিস্থিতি বুঝে ক্রিকেট খেলে।আমার বিশ্বাস মেধাবী এই ক্রিকেটার তার ক্ষেত্রে অনেক দূর এগিয়ে যাবে। আমি রাফসানের উত্তর-উত্তর সাফল্য কামনা করছি।”

এ প্রসঙ্গে টাঙ্গাইল জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক মির্জা মঈনুল হোসেন লিন্টু বলেন, টাঙ্গাইল জেলা ক্রীড়া সংস্থা ক্রিকেট উন্নয়নে সর্বদা সচেষ্ঠ। রাফসান পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ অনুর্দ্ধ-১৭ দলে ডাক পাওয়ায় আমি অত্যন্ত আনন্দিত। টাঙ্গাইল জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে রাফসার জানিকে অভিনন্দন জানাচ্ছি।

উল্লেখ্য, লালমাটিয়া বয়েজ স্কুলের ১০ শ্রেনীর ছাত্র রাফসান জানির জম্ম ২৮ অক্টোবর ২০০৩ সালে নাগরপুর উপজেলার সলিমাবাদ ইউনিয়নের তেবাড়িয়া গ্রামে। বাবা সিবলী সাদিক ব্যবসায়িক সুত্রে ঢাকার মোহাম্মদপুরের কাঁটাসুরে থাকেন । মা রাশেদা খানম গৃহিনী। দুই ভায়ের মধ্যে রাফসান ছোট। টাঙ্গাইল-২ (ভুঞাপুর-গোপালপুর) আসনের সাংসদ তানভির হাসান ছোট মনিরের ভাগিনা রাফসান জানি।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।