হ্যাটট্রিক বাবা হওয়া মেসিকে ছাড়াই বার্সার সহজ জয়

খেলার খবর ডেস্কঃ

তৃতীয়বারের মত বাবা হয়েছেন বার্সেলোনার আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। পুত্র সন্তান চিরোর জন্মের কারণে লা লিগার মঞ্চে মালাগার বিপক্ষে গতকালের ম্যাচে দলে ছিলেন না তিনি। এই সুপারস্টারের অনুপস্থিতিতে জয় পেতে কোনো কষ্ট করতে হয়নি টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনাকে। শনিবার অ্যাওয়ে ম্যাচটিতে কাতালান জায়ান্টরা ২-০ গোলে উড়িয়ে দিয়েছে মালাগাকে।

হাসপাতালের স্ত্রীর পাশে অবশ্য টেলিভিশনে মেসি ম্যাচটি উপভোগ করার সুযোগ হাতছাড়া করেননি। লা রোসালেডা স্টেডিয়ামে প্রথামার্ধের ৩০ মিনিটের মধ্যেই লুইস সুয়ারেজ ও ফিলিপ কুতিনহোর দুই গোলে বার্সার জয় নিশ্চিত হয়। কিছুক্ষন পরেই জোর্দি আলবাকে বিপদজনক ভাবে ট্যাকেল করার জন্য স্যামুয়েল গার্সিয়া লাল কার্ড পেলে বাকি সময়টা মালাগাকে ১০জনকে নিয়েই খেলতে হয়েছে।

একজন কম খেলোয়াড় ও শেষ ১২ ম্যাচে জয়বিহীন মালাগার বিপক্ষে বার্সার জয়টা হয়ত আরো বড় হতে পারতো। আর তা হলে বুধবার চ্যাম্পিয়নস লীগের শেষ ষোলোতে চেলসির বিপক্ষে আত্মবিশ্বাসের পাল্লাটাও আরো একটু ভারী হতো। ক্যাম্প ন্যুর ম্যাচটিতে মেসির ফেরার অপেক্ষায় রয়েছে বার্সা। প্রথম লেগে ১-১ গোলে ড্রয়ের ম্যাচটিতে গোল করেছিলেন মেসি। কিন্তু সব কিছুর পরেও স্ট্রাইকারদের সাফল্য কোচ আর্নেস্তো ভালভের্দেকে বেশ সন্তুষ্ট করেছে।

মেসির অনুপস্থিতিতে সুয়ারেজ, কুতিনহো, ওসমানে দেম্বেলে প্রত্যেকেই নিজেদেরকে প্রমাণ করেছেন। বিশেষ করে দুর্দান্ত পাস ও ট্যাকটিসের ক্ষেত্রে সবাইকে ছাড়িয়ে গিয়েছিরেন ডেম্বেলে। তার সহযোগিতায় কুতিনহো দারুন এক ফিনিশিংয়ে দলের জয় নিশ্চিত করেন। এই জয়ে বার্সেলোনা দ্বিতীয় স্থানে থাকা আতলেটিকো মাদ্রিদের থেকে ১১ পয়েন্ট এগিয়ে গেল। অন্যদিকে মালাগা টেবিলের তলানিতেই পড়ে থাকল।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।